মৃত্যুর ৪ দিন পর জানা গেল তিনি করোনা 'পজিটিভ' ছিলেন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে যশোরের অভয়নগর উপজেলার এক ব্যক্তি মারা যান গত সোমবার রাতে। ওই রাতে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ শনিবার তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌঁছেছে। প্রতিবেদনে জানা গেছে, ওই ব্যক্তি করোনা ‘পজিটিভ’ ছিলেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মারা যাওয়া ওই ব্যক্তি কয়েক দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। সোমবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। ওই দিন বিকেলে স্বজনেরা তাঁকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সন্ধ্যায় তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। এরপর তাঁকে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে রেফার করা হয়। সেখানে নেওয়ার পথে রাতে তাঁর মৃত্যু হয়। রাতেই তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়। আজ সকালে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পৌঁছেছে। প্রতিবেদনে জানা গেছে, তিনি করোনা ‘পজিটিভ’ ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আলীমুর রাজিব বলেন, মারা যাওয়া ব্যক্তির পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনায় সংক্রমিত হয়ে দুজন মারা গেলেন।