মতলবে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ব্যবসায়ীর মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে এক কাপড়ের ব্যবসায়ী (৫৫) মারা গেছেন। গতকাল শুক্রবার রাত ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর মারা যান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, উপজেলার মোহনপুর ইউনিয়নের ওই ব্যক্তি স্থানীয় একটি বাজারে কাপড়ের ব্যবসা করতেন। সাত-আট দিন ধরে তিনি বাড়িতে জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় পরিবারের সদস্যরা শুক্রবার রাত ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

নুসরাত জাহান বলেন, ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। তাঁর পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। তাঁর বাড়িটিও লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আরও বলেন, উপজেলায় শনিবার পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ২২০টি। এ পর্যন্ত প্রাপ্ত ফলাফলে করোনা ‘পজিটিভ’ হয়েছেন ২৭ জন।