করোনার উপসর্গ নিয়ে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু

নরসিংদীর বেলাবতে করোনার উপসর্গ নিয়ে মজলুল হক (৬৫) নামের অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় তিনি নিজ বাড়িতে মারা যান। এ নিয়ে পুরো জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন অন্তত ৩৩ জন।

খোঁজ নিয়ে জানা গেছে, মজলুল হক উপজেলার আমলাব ইউনিয়নের বটেশ্বর পশ্চিমপাড়া গ্রামের মৃত সামত আলীর ছেলে ও স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত একজন শিক্ষক। কয়েক দিন ধরে তাঁর সর্দি ও কাশির মতো করোনার উপসর্গগুলো দেখা দেয়। তিনি করোনা সংক্রমিত কি না, তা পরীক্ষার জন্য ১৭ জুন তিনি নমুনা দিয়েছিলেন।

বেলাব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্রে জানা গেছে, এ পর্যন্ত বেলাবতে ৩৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁদের মধ্যে ৬৫ জনের রিপোর্ট ‘পজিটিভ’ এসেছে। এরই মধ্যে করোনায় আক্রান্ত প্রায় ৪০ জন সুস্থ হয়ে গেছেন। বর্তমানে চিকিৎসাধীন ২৫ জন। উপজেলায় করোনায় মারা গেছেন তিনজন। অন্যদিকে উপসর্গ নিয়ে মারা গেছেন আরও পাঁচজন।

বেলাব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, ‘মজলুল হকের নমুনা পরীক্ষার ফল এখনো আমাদের হাতে আসেনি। ফল হাতে পেলে জানা যাবে, তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না।’