গাজীপুরে নতুন করে ১৪২ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

গাজীপুরে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত ব্যক্তির সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে গাজীপুরে করোনা সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ২ হাজার ৮১৫। করোনা সংক্রমিত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ২৮ জন। আজ শনিবার বিকেলে গাজীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

গাজীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গাজীপুরে নতুন শনাক্ত ১৪২ জনের মধ্যে গাজীপুর সদরে রয়েছেন ১৩৩ জন ও কালীগঞ্জে রয়েছেন ৯ জন। অন্য উপজেলায় নতুন কোনো সংক্রমিত ব্যক্তি নেই।

এ নিয়ে গাজীপুরে মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৮৪৬। এর মধ্যে কালিয়াকৈর উপজেলায় রয়েছেন ৩২৯ জন, কালীগঞ্জে ২২৪ জন, কাপাসিয়ায় ১৬২ জন, শ্রীপুরে ২৭৭ জন এবং গাজীপুর সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকা মিলে ১ হাজার ৮২৩ জন রয়েছেন। করোনায় সংক্রমিত হয়ে জেলায় এ পর্যন্ত মারা গেছেন ২৮ জন। সর্বশেষ শুক্রবার দিবাগত রাতে গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকার এক ব্যবসায়ী করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশনে মারা গেছেন।

গাজীপুরের সিভিল সার্জন মো. খাইরুজ্জামান বলেন, জেলায় গত ২৪ ঘণ্টায় ২৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৪২ জনের করোনা ‘পজিটিভ’ হয়েছে। গাজীপুর থেকে এ পর্যন্ত ১৯ হাজার ৭৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে পজিটিভ হয়েছে ২ হাজার ৮১৫ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪২৭ জন।