ফরিদপুরে পুলিশ, র্যাব, চিকিৎসকসহ আরও ৭৯ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফরিদপুরে পুলিশ, র‍্যাব, চিকিৎসকসহ নতুন করে আরও ৭৯ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আজ শনিবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে। এ নিয়ে ফরিদপুরে করোনা সংক্রমিতের সংখ্যা ১ হাজার ১৬৮।

আজ নতুন শনাক্তের মধ্যে ১১ জন পুলিশ সদস্য, ২ জন র‍্যাব সদস্য, ১ জন চিকিৎসক ও ৩ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। নতুন শনাক্ত ৭৯ জনের মধ্যে ফরিদপুর সদরে রয়েছেন ৬১ জন, বোয়ালমারীতে ১২ জন, ভাঙ্গায় ৩ জন, সালথায় ২ জন ও আলফাডাঙ্গায় ১ জন রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে ২০ জন নারী ও ৫৯ জন পুরুষ।

ফরিদপুরে নতুন শনাক্ত ৭৯ জনের বয়সভিত্তিক হিসাব: ১ থেকে ২০ বছরের মধ্যে আছেন ৬ জন, ২১ থেকে ৪০ বছরের মধ্যে ৩৯ জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে ২৯ জন এবং ৬১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন ৫ জন।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, আজ ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ ১০৭ জনের মধ্যে ফরিদপুরে দুটি ফলোআপসহ ৮১ জন, গোপালগঞ্জে ১৫ জন, মাদারীপুরে ৭ জন, রাজবাড়ীতে ২ জন এবং খুলনার ২ জন রয়েছেন।

এ পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ১ হাজার ১৬৮ জনের মধ্যে ফরিদপুর সদরে ৩৭৭ জন, ভাঙ্গায় ২৫১ জন, বোয়ালমারীতে ১৭৬ জন, সদরপুরে ৮১ জন, চরভদ্রাসনে ৭৪ জন, নগরকান্দায় ৭১ জন, সালথায় ৫৫ জন, আলফাডাঙ্গায় ৪৮ জন ও মধুখালীতে ৩৫ জন রয়েছেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ‘ফরিদপুরের সার্বিক পরিস্থিতি ক্রমাগত খারাপের দিকে যাচ্ছে। আমাদের আরও সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’ তিনি বলেন, নিজে সচেতন না হলে শুধু নির্দেশনা দিয়ে এ অবস্থার উন্নতি হওয়া কষ্টকর। এর জন্য প্রয়োজন জনসচেতনতা।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ‘স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ শক্তি নিয়ে কাজ করছে। এ বিভাগের চিকিৎসকসহ অনেক স্বাস্থ্যকর্মী ইতিমধ্যে আক্রান্ত হয়েছে। তারপরও আমরা আমাদের মনোবল অটুট রেখে কাজ করে যাচ্ছি।’