শেখ হাসিনার মতো আলেম-ওলামাদের জন্য কেউ ভাবেন না: তথ্যমন্ত্রী

হাছান মাহমুদ (ফাইল ছবি)
হাছান মাহমুদ (ফাইল ছবি)

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার মতো দেশের আলেম-ওলামাদের জন্য কেউ ভাবেন না। শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তথ্যমন্ত্রী তাঁর নিজ নির্বাচনী এলাকার রাঙ্গুনিয়া উপজেলায় পাঁচ শতাধিক মসজিদের ইমাম-ওলামার জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালেও আলেম-ওলামাদের কথা ভাবেনি। কিন্তু নির্বাচনের সময় তারা ঠিকই ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করেছে।

অপরদিকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আলেম-ওলামাদের জন্য যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন বলে উল্লেখ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মসজিদ নির্মাণ, এক লাখ মসজিদে সাড়ে চার হাজার টাকা মাসিক ভাতায় একজন শিক্ষকসহ মক্তব স্থাপন, কওমি মাদ্রাসার সর্বোচ্চ পর্যায়ের শিক্ষাকে স্বীকৃতি প্রদান, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন, করোনা পরিস্থিতিতে দেশের প্রায় সব মসজিদের জন্য পাঁচ হাজার টাকা করে বরাদ্দ প্রদানের এসব মাইলফলক উদ্যোগ প্রধানমন্ত্রীর আন্তরিক ভাবনারই ফসল।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এ সময় বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানী ও তথ্য অধিদপ্তরের সাবেক উপপ্রধান তথ্য কর্মকর্তা ও সাহিত্যিক জাফর আলমের সদ্য প্রয়াণে গভীর শোক জানান ও তাঁদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

রাঙ্গুনিয়া প্রান্তে অনুষ্ঠানে সভাপতিত্ব ক‌রেন রাঙ্গু‌নিয়া উপ‌জেলা সহকা‌রী ক‌মিশনার (ভূমি) ফখরুল ইসলাম। ইসলা‌মিক ফাউন্ডেশ‌নের রাঙ্গু‌নিয়া উপ‌জেলা ফিল্ড সুপারভাইজার মো. মোকা‌ম্মে‌লের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে বি‌শেষ অতিথির বক্তব‌্য দেন রাঙ্গু‌নিয়া উপ‌জেলা ভাইস চেয়ারম‌্যান শ‌ফিকুল ইসলাম, উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক শামসুল আলম তালুকদার, ধর্মবিষয়ক সম্পাদক জ‌সিম উদ্দিন তালুকদার।

এ আয়োজনে ইসলা‌মিক ফাউন্ডেশ‌নের মাধ‌্যমে রাঙ্গু‌নিয়ার ৫০৪‌টি মস‌জি‌দের প্রতিটির ইমাম‌-ওলামাদের মধ্যে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ পাঁচ হাজার টাকা করে বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে সবাই দেশ ও বিশ্বের সবার নিরাপদ ও সুস্থ জীবনের জন্য প্রার্থনায় অংশ নেন। বিজ্ঞপ্তি