সিলেটে করোনা শনাক্তের সংখ্যা তিন হাজার ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সিলেট বিভাগে করোনা শনাক্ত ব্যক্তির সংখ‌্যা ছাড়িয়েছে ‌তিন হাজার। গতকাল শ‌নিবার সকাল আটটা থেকে আজ রোববার আটটা পর্যন্ত ২৪ ঘণ্টার হিসেবে সিলেট বিভাগে নতুন করে শনাক্ত হয়েছেন ১৭৭ জন। বিভাগে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৬৩ জন। এ ছাড়া বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন একজন। সংক্রমিত ব্যক্তিরা সিলেট, সুনামগঞ্জ, হ‌বিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বাসিন্দা।

বিষয়টি প্রথম আল‌োকে‌ নি‌শ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ‌্য অধিদপ্তরের সহকারী প‌রিচালক মো. আনিসুর রহমান।

নতুন করে শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে সিলেটের ৮০ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জের তিনজনের করোনা শনাক্ত হয়। ঢাকার পরীক্ষাগার থেকে হ‌বিগঞ্জ জেলার ৬৬ জন ও মৌলভীবাজার জেলার ২৮ জনের করোনা শনাক্ত করা হয়।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিভাগের মধ্যে সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৬৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪৫ জন, সুস্থ হয়েছেন ২৪২ জন। সুনামগঞ্জ জেলায় সংক্রমিত হয়েছেন ৭৮৮ জন, সুস্থ হয়েছেন ১৯১ জন ও মারা গেছেন ৪ জন; হবিগঞ্জ জেলায় সংক্রমিত হয়েছেন ৩৪২ জন, সুস্থ হয়েছেন ১৬৬ জন ও মারা গেছেন ৪ জন; মৌলভীবাজার জেলায় সংক্রমিত হয়েছেন ২৬৫ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৯৪ জন ও মারা গেছেন ৪ জন।