বরিশালে মারা যাওয়া চিকিৎসক করোনা পজিটিভ ছিলেন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনার উপসর্গ নিয়ে গত শুক্রবার বিকেলে মারা যাওয়া বরিশাল জেনারেল (সদর) হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিভাগের জ্যেষ্ঠ বিশেষজ্ঞ চিকিৎসক এমদাদুল্লাহ খান (৫৮) করোনা পজিটিভ ছিলেন। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন আজ রোববার এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্র জানায়, বরিশাল জেনারেল (সদর) হাসপাতালে চর্ম ও যৌন রোগ বিভাগের জ্যেষ্ঠ বিশেষজ্ঞ চিকিৎসক এমদাদুল্লাহ খান শুক্রবার বিকেল ৫টা ৩৫ মিনিটে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত বৃহস্পতিবার বিকেলে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হওয়ার পর তাঁর নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল শনিবার রাতে আসা ফলাফলে জানা যায়, তিনি কোভিড-১৯ পজিটিভ ছিলেন।

বরিশাল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) দেলোয়ার হোসেন বলেন, করোনা পরিস্থিতির মধ্যেও চিকিৎসক এমদাদুল্লাহ খান হাসপাতালে নিয়মিত রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। বরিশাল জেনারেল হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিভাগের জ্যেষ্ঠ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত থাকলেও তিনি করোনা পরিস্থিতির মধ্যে হাসপাতালে সব ধরনের চিকিৎসা দিতেন। রোগীদের সেবা দেওয়ার মাধ্যমে তিনি করোনা সংক্রমিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তিনি শের-ই-বাংলা মেডিকেল কলেজের ১২তম ব্যাচের ছাত্র। এমদাদুল্লাহ খানের স্ত্রীও একজন চিকিৎসক। স্ত্রীসহ দুই ছেলে ও এক মেয়ে নিয়ে বরিশাল নগরের অক্সফোর্ড মিশন রোড এলাকায় বসবাস করতেন তিনি। তাঁর গ্রামের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়।

এ নিয়ে বরিশাল বিভাগে করোনা দুজন চিকিৎসকের মৃত্যু হলো। তাঁদের একজন বরিশাল নগরের বেসরকারি রাহাত আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান চিকিৎসক আনোয়ার হোসেনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। তিনি ৯ জুন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সর্বশেষ চিকিৎসক এমদুল্লাহর পরীক্ষার ফলাফলেও করোনা পজিটিভ হলো।