তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের করোনা শনাক্ত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। ওই চিকিৎসকের নাম পলাশ চন্দ্র সাহা (৩২)। আজ রোববার রাতে পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ১২৫।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ‘পজিটিভ’ শনাক্ত হওয়া ওই চিকিৎসকের সম্প্রতি উপসর্গ দেখা দিলে ১৬ জুন তাঁর নমুনা সংগ্রহ করা হয়। এরপর তা করোনা পরীক্ষার জন্য দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। নমুনা দেওয়ার পর থেকে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোয়ার্টারে কোয়ারেন্টিনে ছিলেন। আজ সন্ধ্যায় তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট ‘পজিটিভ’ আসে। এর আগে করোনা পজিটিভ শনাক্ত হওয়া ওই স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন কর্মীর মাধ্যমে তিনি করোনা সংক্রমিত হয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

জেলা স্বাস্থ্য বিভাগ আরও জানায়, পঞ্চগড় জেলা থেকে রোববার পর্যন্ত মোট ১ হাজার ৯৬২ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর), রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে ১ হাজার ৯১৫ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। যার মধ্যে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১২৫ জন। এঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৩ জন এবং মারা গেছেন ৩ জন।

সিভিল সার্জন মো. ফজলুর রহমান বলেন, করোনা পজিটিভ শনাক্ত হওয়া ওই চিকিৎসকের নমুনা দেওয়ার সময় করোনার উপসর্গ থাকলেও বর্তমানে তিনি ভালো রয়েছেন। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোয়ার্টারে কোয়ারেন্টিনে আছেন।