ফরিদপুরে পুলিশ, স্বাস্থ্যকর্মীসহ ৫৩ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল রোববার রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে।

এ নিয়ে জেলায় করোনাভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১ হাজার ২২২। নতুন শনাক্ত ৫৩ জনের মধ্যে ফরিদপুর সদরে ২৯, বোয়ালমারীতে ৮, সদরপুর ৫, নগরকান্দা ৪, চরভদ্রাসন ৩ এবং ভাঙ্গা ও মধুখালীতে ২ জন করে রয়েছেন। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে ১৬ জন নারী ও ৩৭ জন পুরুষ। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে দুই পুলিশ সদস্য, এক ব্যাংক কর্মকর্তা, তিন উপজেলা পরিষদ সদস্য ও এক স্বাস্থ্যকর্মী রয়েছেন।

ল্যাব সূত্রে জানা গেছে, গত শনিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। করোনা পজিটিভ হয়েছে ৯১ জনের। এর মধ্যে ফরিদপুরে ৫৭ জন (চারজনের ফলোআপ), গোপালগঞ্জে ৩০ জন, মাদারীপুরে ২, রাজবাড়ী ও নড়াইলে ১ জন করে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ‘ফরিদপুরে করোনা পরিস্থিতির অবনতির ধারা অব্যাহত রয়েছে। তাই আমাদের জীবনাচার ও চলাফেরায় আরও সতর্ক থাকতে হবে। করোনাপ্রবণ এলাকাসমূহ চিহ্নিত করে সীমিত আকারের লকডাউন আমরা শুরু করেছি। ইতিমধ্যে ভাঙ্গা ও বোয়ালমারীতে এ কার্যক্রম আমরা শুরু করেছি।’

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ‘করোনার পরীক্ষার আওতা বাড়ানোর জন্য আমরা চিন্তাভাবনা করছি। হাসপাতালের পাশাপাশি নমুনা সংগ্রহের জন্য আলাদা বুথ স্থাপনের উদ্যোগ নেওয়া হবে।’