রামেক হাসপাতালে জ্বর ও শ্বাসকষ্টে তিনজনের মৃত্যু

চার ঘণ্টার ব্যবধানে জ্বর ও শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার রাত ৮টা থেকে ১২টার মধ্যে তাঁদের মৃত্যু হয়েছে।

মারা যাওয়া তিনজনের মধ্যে রয়েছেন আহমেদ কুরিয়ার সার্ভিসের মালিক নবুয়াত আলীও (৬৩)। তাঁর বাড়ি রাজশাহী নগরের আলুপট্টি এলাকায়। অন্য দুজন হলেন রাজশাহী নগরের শাহ মখদুম থানার পবা নতুনপাড়া এলাকার বাসিন্দা মতিউর রহমান (৫৬) ও বাঘা উপজেলার মনিগ্রাম এলাকার বাসিন্দা মো. শান্ত (৩৫)।

রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃত তিনজনেরই করোনার উপসর্গ ছিল। তবে নমুনা পরীক্ষার আগেই তাঁরা মারা গেছেন। মৃত্যুর পর নমুনা সংগ্রহ করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানিয়েছে, মতিউর রহমান গত শনিবার জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গতকাল রাত ৮টা ২০ মিনিটে তাঁর মৃত্যু হয়। তাঁর মৃত্যু সনদে উল্লেখ করা হয়েছে ‘হাইলি সাসপেক্টেড কোভিড-১৯’। নবুয়াত আলী রোববার একই সমস্যা নিয়ে হাসপাতালের আইসিইউতে ভর্তি হয়েছিলেন। রাত ১১টায় চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যু সনদে ‘সাসপেক্টেড কোভিড-১৯’ উল্লেখ রয়েছে। শান্ত গত শুক্রবার একই সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গতকাল রাত ১২টায় তিনি মারা যান। তাঁর মৃত্যু সনদেও ‘সাসপেক্টেড কোভিড-১৯’ লেখা রয়েছে।

এর আগে গতকাল সকাল নয়টার দিকে রামেক হাসপাতালের আইসিইউতে আইজ উদ্দিন (৭২) নামের আরেক ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে মারা যান। তাঁর বাড়ি রাজশাহী মহানগরের মহিষবাথান এলাকায়। তাঁরও নমুনা সংগ্রহ করা হয়েছে বলে হাসপাতালের উপপরিচালক জানিয়েছেন।