আশুলিয়ায় 'বন্দুকযুদ্ধে' মাদক মামলার আসামি নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার আশুলিয়ার কবীরপুর এলাকায় আজ সোমবার সকালে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি মারা গেছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিনটি গুলি ও ১০ হাজার ইয়াবা বড়ি উদ্ধারের কথা বলেছে র‌্যাব।

নিহত ব্যক্তির নাম রায়হান সরকার (৩৬)। কবীরপুর উত্তরপাড়া এলাকার একটি তিনতলা বাড়িতে ভাড়ায় থাকতেন। বিভিন্ন থানায় তাঁর নামে মাদক ব্যবসাসহ বিভিন্ন অভিযোগে ১১টি মামলা রয়েছে।

র‌্যাব সূত্র জানায়, আজ ইয়াবার একটি বড় চালান আসার খবর পেয়ে র‌্যাব-২-এর একটি দল সকাল সাড়ে নয়টার দিকে রায়হানের বাসায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের রায়হান ঘরের ভেতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালান। এ সময় র‌্যাব পাল্টা গুলি চালায়। তখন গুলিবিদ্ধ হয়ে রায়হান মাটিতে লুটিয়ে পড়েন।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, আহত অবস্থায় রায়হানকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

র‌্যাব-২-এর পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী বলেন, রায়হান সরকার বড় মাপের মাদক ব্যবসায়ী ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে এই ব্যবসা চালিয়ে আসছিলেন। এর আগে তাঁর কাছ থেকে মাদকের বেশ কয়েকটি বড় চালান উদ্ধার করে হয়েছিল। এসব ঘটনাসহ বিভিন্ন অভিযোগে থানায় তাঁর বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে।