মির্জাপুরে সাংবাদিক, ইউপি সদস্যসহ করোনায় সংক্রমিত ১১

টাঙ্গাইলের মির্জাপুরে এক সাংবাদিক, ইউপি সদস্য, শ্রমিক লীগ নেতাসহ নতুন করে ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ১২৪ জন করোনা ‘পজিটিভ’ ব্যক্তি শনাক্ত হয়েছেন।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে মির্জাপুর উপজেলা সদরের পোষ্টকামুরী গ্রামের এক বাসিন্দা রয়েছেন। তিনি একটি জাতীয় দৈনিকের মির্জাপুর প্রতিনিধি (৩৫)। তাঁর স্ত্রী (২৫) এবং একই গ্রামের ৫০, ৩৫ ও ৩০ বছর বয়সী আরও তিনজন করোনা পজিটিভ হয়েছেন। শনাক্ত অন্যদের মধ্যে রয়েছেন মির্জাপুর সদরের ইউনিয়নপাড়া এলাকার একজন বাসিন্দা (৬০), কলেজ রোডের এক বাসিন্দা (৫০), গোড়াই ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্য (৪০), গোড়াই নাজিরপাড়া এলাকার বাসিন্দা জেলা শ্রমিক লীগের এক নেতা (৭১), তাঁর এক নাতি (১১) এবং সোহাগপুর গ্রামের এক নারী (২৩)।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ১৩ জুন ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) পাঠানো পাঁচজনের নমুনার মধ্যে চারজনের এবং গত ১৫ জুন পাঠানো ৩৫ জনের নমুনার মধ্যে আংশিক ফলাফলে সাতজনের করোনা ‘পজিটিভ’ এসেছে। আজ সোমবার সকালে আইপিএইচ থেকে বিষয়টি উপজেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয়েছে।


মির্জাপুরে এ পর্যন্ত শনাক্ত ১২৪ জনের মধ্যে তিনজন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ৩১ জন। অন্যরা নিজের বাড়িতে ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মালেক বলেন, করোনায় সংক্রমিত হিসেবে শনাক্ত ব্যক্তি ও তাঁদের আশপাশের লোকজনের বাড়ি লকডাউন করা হয়েছে।