সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সাতক্ষীরায় করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন করে তিনজনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল রোববার রাত থেকে আজ সোমবার দুপুরের মধ্যে তাঁদের মৃত্যু হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মানস কুমার মণ্ডল জানান, ঢাকায় বেসরকারি সংস্থায় কর্মরত একজন (৪২) জ্বর, সর্দি ও কাশি নিয়ে গত বৃহস্পতিবার হাসপাতালে আসেন। তাঁকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। গতকাল তাঁর অবস্থার অবনতি হলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) হস্তান্তর করে সেখানে চিকিৎসা দেওয়া হয়। আজ দুপুর ১২টায় তিনি মারা যান।

মানস কুমার মণ্ডল জানান, গতকাল রাত ১২টায় কলারোয়া উপজেলার কেরাগাছি ইউনিয়ন থেকে জ্বর, শ্বাসকষ্ট ও ডায়রিয়ার উপসর্গ নিয়ে একজনকে (৬২) জরুরি বিভাগে নিয়ে আসার ১০ মিনিটের মধ্যে তিনি মারা যান। এ ছাড়া জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সাতক্ষীরা সদর উপজেলার বাঁশদাহ ইউনিয়নের এক বৃদ্ধ (৭২) গতকাল বেলা আড়াইটার দিকে হাসপাতালে আসেন। আজ সকাল ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম জানান, ২৪ ঘণ্টার মধ্যে করোনার উপসর্গ নিয়ে এই তিনজনের মৃত্যুর বিষয় সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে জানানো হয়েছে। মরদেহ সম্পর্কে তারা সিদ্ধান্ত নেবে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সাতক্ষীরা জেলায় এ নিয়ে ১৯ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন। এর মধ্যে আগে পাঠানো ১৪টির নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। সব কটির রিপোর্ট নেগেটিভ এসেছে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত কুমার সরকার করোনার উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যুর খবরটি নিশ্চিত করে জানান, আজ নতুন করে আরও পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১০১ জনের করোনা শনাক্ত হলো। এ পর্যন্ত জেলায় ১ হাজার ৫৩১ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআর ও খুলনার পিসিআর ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ১ হাজার ১৪৮ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন সিভিল সার্জন অফিসে এসে পৌঁছেছে।