কুমিল্লায় নতুন করে ১১১ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

কুমিল্লা শহরে আজ সোমবার এক দিনে ৭৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় পুরো জেলায় নতুন করে মোট ১১১ জনের করোনা শনাক্ত হলো। এদিন মারা গেছেন চারজন। আজ বিকেল পাঁচটায় জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

আজকের শনাক্ত হওয়া রোগীদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ৭৪ জন, নাঙ্গলকোটে ২৬ জন, চৌদ্দগ্রামে ৬ জন, লালমাইয়ে ৪ জন ও সদর দক্ষিণে ১ জন রয়েছেন।

এদিন সুস্থ হয়েছেন ২২ জন। সুস্থ ব্যক্তিদের মধ্যে আদর্শ সদর উপজেলায় ১১ জন, বরুড়ায় ৬ জন, হোমনায় ৩ জন ও নাঙ্গলকোটে ২ জন রয়েছেন। এদিকে, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন চারজন। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে দুজন, চান্দিনায় একজন ও আদর্শ সদর উপজেলায় একজন।

কুমিল্লা জেলায় এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৯২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭৯৯ জন। মারা গেছেন ৮৩ জন। এর মধ্যে কুমিল্লা শহরে মোট শনাক্ত ৭৪৩ জন ও মারা গেছেন ১২ জন।

ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লা জেলায় এ পর্যন্ত ১৬ হাজার ৬৫২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে আজ সোমবার পর্যন্ত ১৫ হাজার ১২৬ জনের প্রতিবেদন পাওয়া গেছে। আরও ১ হাজার ৫২৬ জনের নমুনার ফল আটকে আছে। আগের নমুনার জট কমানোর জন্য এখন নমুনা কম সংগ্রহ করা হচ্ছে। কুমিল্লা শহরেই এখন রোগীর সংখ্যা ৭৪৩। শহরের মানুষ সচেতন না হলে সংক্রমণ আরও বাড়বে।