বগুড়ায় যুবলীগ নেতা তালেব হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ায় যুবলীগ নেতা আবু তালেব (৩৫) হত্যার প্রধান আসামি ফিরোজ ওরফে ফোকরাকে (২৫) একটি বিদেশি পিস্তল, গুলিসহ গ্রেপ্তার করা হয়েছে। র‍্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানির সদস্যরা আজ মঙ্গলবার বিকেলে নওগাঁর বদলগাছি উপজেলা থেকে আবু তালেবকে গ্রেপ্তার করেন।

পরে তাঁকে নিয়ে অভিযানে নেমে বগুড়া শহরের দ্বিতীয় বাইপাস সড়কের কর্ণপুর এলাকার একটি কবরস্থান থেকে দুটি গুলিসহ একটি বিদেশি পিস্তল এবং তালেব হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু উদ্ধার করা হয়। র‍্যাব-১২ বগুড়ার স্পেশাল কোম্পানির অধিনায়ক মোস্তাফিজুর রহমান আজ নিজ ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

বগুড়া শহরের সাবগ্রাম বন্দর যুবলীগের সাধারণ সম্পাদক আবু তালেবকে ১৪ জুন দিনদুপুরে আকাশতারা এলাকায় ছুরিকাঘাত ও গলা কেটে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের ঘটনায় পরদিন ১৫ জুন স্ত্রী মোছা. রোখসানা বাদী হয়ে বগুড়া সদর থানায় ফিরোজ ওরফে ফোকরাকে প্রধান আসামি করে এবং চাঁন মিয়া ও বাপ্পারাজ নামের দুজনের নাম উল্লেখসহ ৭-৮ জনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা করেন। ফিরোজ বগুড়া শহরের রেলওয়ে হকার্স মার্কেটের কর্মচারী ও নিহত যুবলীগ নেতা আবু তালেবের একসময়ের ঘনিষ্ঠ।

পুলিশ মামলার এজাহারভুক্ত অন্য দুই আসামি চাঁন মিয়া ও বাপ্পারাজকে গত শুক্রবার বগুড়ার মাটিডালি এলাকা থেকে গ্রেপ্তার করে। পরদিন বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ (বগুড়া সদর) আদালতের বিচারক বিল্লাল হোসেনের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আসামিরা। তাঁরা দুজনই স্বীকারোক্তিতে উল্লেখ করেন, আবু তালেবের সঙ্গে ফিরোজের বন্ধুত্ব ছিল। শত্রুতা তৈরি হওয়ায় তুচ্ছ বিষয় নিয়ে কথা-কাটাকাটির জেরে আবু তালেবকে ছুরি দিয়ে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয়।