চাঁদপুরে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে হিসাবরক্ষণ কর্মকর্তার মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন চাঁদপুরের মতলব দক্ষিণ ও মতলব উত্তর উপজেলার হিসাবরক্ষণ কর্মকর্তা আবদুল বারেক (৫৫)। গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকায় নেওয়ার পথে আজ বুধবার ভোরে তাঁর মৃত্যু হয়।

গতকাল মঙ্গলবার রাত ১১টায় আবদুল বারেককে ২৫০ শয্যা চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। রাতেই পরিবারের লোকজন তাঁকে ঢাকা নিয়ে যাচ্ছিলেন। পথে আজ ভোররাত চারটার দিকে তিনি মারা যান।

আবদুল বারেক চাঁদপুর শহরের মমিনপাড়ায় পরিবার নিয়ে বাস করতেন। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পরিবারের লোকজন।

স্ত্রীর ছোট বোন মমতাজ বেগম বলেন, আবদুল বারেক ১০ দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এ অবস্থায় করোনাভাইরাস পরীক্ষার জন্য ১৭ জুন মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা জমা দিয়ে আসেন। কিন্তু এক সপ্তাহেও নমুনা পরীক্ষার প্রতিবেদন আসেনি। তিনি বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে নিয়েছিলেন তাঁরা। পরে উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর থেকে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

এর আগে গত রোববার রাতে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে মতলব দক্ষিণ উপজেলা হিসাবরক্ষণ কার্যালয়ের এক কর্মচারী (৩৬) নিজ বাড়িতে মারা যান। ওই ঘটনার তিন দিনের মাথায় একই কার্যালয়ের কর্মকর্তা বারেক একই ধরনের উপসর্গ নিয়ে মারা গেলেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক বলেন, কয়েক দিন ধরে কর্মকর্তা বারেক জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। আজ ভোরে তিনি মারা যান। স্বাস্থ্যবিধি মেনে সকালে নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়েছে।