সাতক্ষীরা মেডিকেলে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে দুজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে তিন ঘণ্টার ব্যবধানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে দুজনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাঁরা মারা যান।

মৃত ব্যক্তিরা হলেন সাতক্ষীরার তালা উপজেলার কুমিরা গ্রামের ইমান আলী (৫২) ও কলারোয়া উপজেলার আটুলিয়া গ্রামের দাউদ আলী (৫০)।

মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মানস কুমার মণ্ডল জানান, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে দাউদ আলী গত শুক্রবার হাসপাতালে আসেন। তাঁকে ভর্তি করা হয় আইসোলেশন ইউনিটে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত ১০টার দিকে তিনি মারা যান। ইমান আলী জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে গত সোমবার হাসপাতালে আসেন। তাঁকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দিবাগত রাত একটার দিকে তিনি মারা যান। ইমান আলী ডায়াবেটিস, রক্তচাপসহ অন্যান্য রোগে ভুগছিলেন দীর্ঘদিন ধরে। দুজনেরই নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। মৃত দুজনের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করার প্রক্রিয়া চলছে।

নতুন ছয়জনের করোনা শনাক্ত
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় একজন চিকিৎসক, একজন ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিসহ ছয়জন নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। এর মধ্যে দুজন কলারোয়া, দুজন কালীগঞ্জ ও দুজন দেবহাটা উপজেলার। এ নিয়ে জেলায় ১১২ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন।

সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত কুমার সরকার জানান, নতুন শনাক্ত চিকিৎসক (৩২) কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। অন্যরা জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। যাঁদের করোনা পজিটিভ এসেছে, তাঁদের বাড়িসহ আশপাশের বাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করা হবে।