নেত্রকোনায় আরও ৬৬ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

নেত্রকোনায় এক দিনে ৬৬ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৪৫০। আজ বুধবার জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

নেত্রকোনার সিভিল সার্জন মো. তাজুল ইসলাম বলেন, সর্বশেষ গতকাল মঙ্গলবার রাতে ময়মনসিংহ পিসিআর ল্যাব থেকে ২৬৯টি নমুনা পরীক্ষার ফল এসেছে। এর মধ্যে ৬৬ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে নেত্রকোনা সদর উপজেলার ১৮ জন, মদন ও মোহনগঞ্জে ১২ জন করে, কেন্দুয়া ও বারহাট্টায় ১০ জন করে এবং দুর্গাপুরে ও পূর্বধলা উপজেলায় চারজন রয়েছেন। এ ছাড়া আগে শনাক্ত ব্যক্তিদের মধ্যে পুনরায় নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা পজিটিভ এসেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে মদন উপজেলা সহকারী কমিশনার ও তাঁর স্ত্রী, স্বাস্থ্যকর্মী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয়ের কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ রয়েছেন। গত ২ এপ্রিল থেকে এ পর্যন্ত ৬ হাজার ১৬৪টি নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৫ হাজার ৬৫৭টি পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। করোনায় জেলায় এখন পর্যন্ত মারা গেছেন তিনজন। আর সুস্থ হয়েছেন ২২৮ জন।