মতলব দক্ষিণে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে দেবর ও ভাবির মৃত্যু

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় এক ব্যবসায়ী (৫৫) ও এক গৃহবধূ (৫৩) মারা গেছেন। উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের একটি গ্রামে মঙ্গলবার দিবাগত রাত তিনটায় ওই গৃহবধূ এবং আজ বুধবার সকাল সাতটায় ওই ব্যবসায়ী তাঁদের বাড়িতে মারা যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক বলেন, মারা যাওয়া ব্যবসায়ী ও গৃহবধূ সম্পর্কে দেবর-ভাবি। কয়েক দিন আগে হাসপাতালে গৃহবধূর অস্ত্রোপচার হয়েছিল। গৃহবধূ ও ব্যবসায়ী দুজনই পাঁচ-ছয় দিন ধরে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তীব্র শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার দিবাগত রাত তিনটায় গৃহবধূটি মারা যান। এরপর আজ সকাল সাতটায় ওই ব্যবসায়ী মারা যান। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে সীমিত লোকের উপস্থিতিতে তাঁদের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা রাজিব কিশোর বণিক জানান, মৃত ব্যবসায়ীর নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। মৃত্যুর তিন ঘণ্টার বেশি সময় পার হওয়ায় মৃত গৃহবধূটির নমুনা সংগ্রহ করা হয়নি। ওই দুজনের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।