খুলনায় সর্বোচ্চ শনাক্তের দিনে সবচেয়ে বেশি মৃত্যু

খুলনা বিভাগে নতুন করে ২১৯ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এই সংখ্যা এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। একই দিনে বিভাগে করোনায় সাতজনের মৃত্যু হয়েছে। এটিও এখন পর্যন্ত বিভাগে এক দিনে মৃতের সংখ্যার রেকর্ড। এ নিয়ে বিভাগে করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২ হাজার ৯০৩। আর করোনায় মৃতের সংখ্যা ঠেকল ৪৩ জনে। বুধবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, মারা যাওয়া সাতজনের মধ্যে রয়েছেন খুলনা জেলার তিনজন, কুষ্টিয়ার দুই, বাগেরহাট ও মেহেরপুরে একজন করে। বিভাগে নতুন করে ৩২ জনসহ মোট সুস্থ হয়েছেন ৭০৬ জন। এদিকে বিভাগে নতুন সংক্রমিত ২১৯ জনের মধ্যে খুলনা জেলার ৫৮, বাগেরহাটের ৩১, সাতক্ষীরার ৮, যশোরে ৪৫, ঝিনাইদহে ১৬, মাগুরার ১০, নড়াইলের ২, কুষ্টিয়ার ৩৯, চুয়াডাঙ্গার ৭ ও মেহেরপুরের ৩ জন রয়েছেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা প্রথম আলোকে বলেন, খুলনা বিভাগে করোনার সংক্রমণের গতি লাফিয়ে লাফিয়ে বাড়ছে। যে বাড়িতে করোনা পজিটিভ শনাক্ত হচ্ছে, সেই বাড়ি ও আশপাশে কিছু বাড়ি লকডাউন করা হচ্ছে, যাতে সংক্রমণ ঠেকানো যায়।

খুলনা বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৯ মার্চ। পরবর্তী ৭৩ দিনে এ সংখ্যা দাঁড়ায় ৫০০ জনে। ১১ জুন ৮৫তম দিনে এখানে সংক্রমণের সংখ্যা হাজার ছাড়ায়। দেড় হাজার রোগী ছাড়ায় ১৬ জুন, অর্থাৎ ৯০তম দিনে। আর ২ হাজার রোগীর সংখ্যা ছাড়ায় ২০ জুন ৯৪তম দিনে। আড়াই হাজার ছাড়ায় ২২ জুন ৯৬তম দিনে।