মৃত্যুর পরদিন জানা গেল তিনি করোনা 'পজিটিভ'

চার দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট হওয়ায় করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন মাহাতাব আলী (৫০)। তবে সকালে নমুনা দিয়ে এসে রাতেই মারা যান রাজশাহীর পবা উপজেলার এই বাসিন্দা। এক দিন পর নমুনা পরীক্ষার প্রতিবেদনে জানা গেছে, তিনি করোনা ‘পজিটিভ’ ছিলেন।

মাহাতাব আলীর বাড়ি পবার নওহাটা পৌরসভার দুয়ারি এলাকায়। গত সোমবার রাতে নিজ বাড়িতে তিনি মারা যান। এর আগে ওই দিন সকালেই তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে এসেছিলেন।

পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, চার দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগলেও বাড়িতে থেকেই স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছিলেন মাহাতাব। তাঁর ডায়াবেটিস, রক্তচাপ ও হৃদ্‌রোগের সমস্যা ছিল। ওষুধ খাওয়ার পর অসুস্থতা না কমায় সোমবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে ২৯ নম্বর ওয়ার্ডে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে তিনি বাড়ি চলে যান। তবে পরীক্ষার ফলাফল পাওয়ার আগেই সোমবার রাত দুইটার দিকে তিনি মারা যান। পরে গতকাল মঙ্গলবার রাতে তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন করোনা ‘পজিটিভ’ আসে।

পবা উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা রাবেয়া বসরী বলেন, আজ বুধবার সকালে মাহাতাব আলীর পরিবারের ১১ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া তাঁর বাড়িটি লকডাউনও করা হয়েছে।