সিলেটে নতুন করে ১৩২ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

সিলেট বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩২ জনের। এ নিয়ে বিভাগে সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৩ হাজার ৭৬৩।

সিলেটে স্থাপিত দুটি পরীক্ষাগার ও ঢাকার পরীক্ষাগারে নমুনা পরীক্ষায় গতকাল বুধবার সকাল আটটা থেকে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে সংক্রমিত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ৬৮ জন ও সুনামগঞ্জ জেলার ২৭ জন এবং হবিগঞ্জ জেলায় ২৮ জন ও মৌলভীবাজার জেলায় ৯ জন রয়েছেন।

বিভাগে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২০ জন। এর মধ্যে সিলেট জেলায় সুস্থ হয়েছেন ৩১ জন, সুনামগঞ্জ জেলায় করোনা সংক্রমিত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৭২ জন, হবিগঞ্জ জেলায় ২ জন ও মৌলভীবাজার জেলায় সুস্থ হয়েছেন ১৫ জন। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে নতুন করে সিলেট জেলায় শনাক্ত করা হয়েছে ৬৮ জন। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জ জেলায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৭ জন। ঢাকার পরীক্ষাগার থেকে হবিগঞ্জ জেলার ২৮ জন, মৌলভীবাজার জেলার ৯ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

বিভাগের মধ্যে সিলেট জেলায় সংক্রমিত রয়েছেন ২ হাজার ১২ জন, এর মধ্যে মারা গেছেন ৪৬ জন ও সুস্থ হয়েছেন ৩০২ জন। সুনামগঞ্জ জেলায় সংক্রমিত হয়েছেন ৮৯৫ জন, এর মধ্যে মারা গেছেন ৫ জন ও সুস্থ হয়েছেন ৩০২ জন। হবিগঞ্জ জেলায় সংক্রমিত হয়েছেন ৪৯২ জন, এর মধ্যে মারা গেছেন ৫ জন ও সুস্থ হয়েছেন ১৮৮ জন এবং মৌলভীবাজার জেলায় সংক্রমিতের সংখ্যা ৩৬৮ জন, এর মধ্যে মারা গেছেন ৪ জন ও সুস্থ হয়েছেন ১৪৬ জন।