সখীপুরে এই প্রথম পুলিশের একজন করোনায় সংক্রমিত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

টাঙ্গাইলের সখীপুরে এই প্রথম একজন পুলিশ সদস্যের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আজ বৃহস্পতিবার সখীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সোবহান এ তথ্য নিশ্চিত করে বলেন, সখীপুরে এ নিয়ে ১৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হলো। এর মধ্যে একজন পোশাককর্মীর মৃত্যু হয়েছে ও ১০ জন বাড়িতে থেকেই সুস্থ হয়েছেন।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন জানান, সহকারী উপপরিদর্শক (এএসআই) পদমর্যাদার ওই পুলিশ কর্মকর্তার বাড়ি ঢাকা জেলায়। গত ১৪ জুন তিনি ছুটি শেষ করে বাড়ি থেকে কর্মস্থল সখীপুরে যোগ দিতে আসেন। ঢাকা থেকে আসায় তাঁকে সখীপুর পিএম পাইলট মডেল গভ. স্কুল অ্যান্ড কলেজের একটি কক্ষে আইসোলেশনে রাখা হয়। ১৫ জুন তাঁর নমুনা পরীক্ষার জন্য ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (পিএইচআই) পাঠানো হয়। ১০ দিন পর আজ সকালে তাঁর পরীক্ষার প্রতিবেদন করোনা পজিটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সোবহান বলেন, ওই পুলিশ কর্মকর্তার মধ্যে করোনার কোনো উপসর্গ নেই। তিনি অনেকটা সুস্থ ও স্বাভাবিক আছেন। এ পর্যন্ত উপজেলায় ৫০৪টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ৪৫৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।