কুমিল্লা কোভিড হাসপাতালে ২৪ ঘণ্টায় সাতজনের মৃত্যু

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

করোনা রোগীদের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে অবস্থিত কোভিড-১৯ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সাতজন মারা গেছেন। এর মধ্যে ছয়জন পুরুষ ও একজন নারী। কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গতকাল বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত মৃত ব্যক্তিদের মধ্যে ছয়জন করোনার উপসর্গ নিয়ে ও একজন করোনায় শনাক্ত হয়ে মারা গেছেন। তাঁদের মধ্যে আইসিইউতে তিনজন, আইসোলেশনে দুজন ও করোনা ওয়ার্ডে দুজন রোগী মারা গেছেন। উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের বয়স যথাক্রমে ৭৫, ৫৫, ৫৫, ৪৫, ৪৫ ও ৬২ বছর। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার ৬০ বছরের এক নারী করোনা ওয়ার্ডে মারা গেছেন।

বর্তমানে ১৫৪ শয্যার কোভিড-১৯ হাসপাতালে রোগী ভর্তি আছেন ১১৮ জন। এর মধ্যে পুরুষ রোগী ৮৬ জন ও নারী ৩২ জন। এই রোগীদের মধ্যে আইসিইউতে রয়েছেন ৯ জন, আইসোলেশন ওয়ার্ডে ৪৬ জন এবং তৃতীয়, চতুর্থ ও ষষ্ঠতলায় করোনা ওয়ার্ডে রয়েছেন ৬৩ জন।

হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান বলেন, কোভিড-১৯ হাসপাতালে চিকিৎসক ও নার্সেরা করোনা রোগীদের সার্বক্ষণিক চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন।