পটিয়ায় একই পরিবারে তিনজনসহ পাঁচজনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

চট্টগ্রামের পটিয়ায় একই পরিবারের তিনজনসহ নতুন করে আরও পাঁচজনের করোনা (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। গতকাল বুধবার গভীর রাতে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে এই পাঁচজনের করোনা ‘পজিটিভ’ হওয়ার প্রতিবেদন আসে। এ নিয়ে পটিয়ায় ২৬৪ জন করোনায় আক্রান্ত হলেন।

নতুন শনাক্ত হওয়া পাঁচজনের মধ্যে একজন পুলিশ সদস্য ও পটিয়া পৌরসভার গৌবিন্দারখীল এলাকার একই পরিবারের তিন সদস্য রয়েছেন। ওই পরিবারে তিন দিন আগে এক বৃদ্ধার প্রথম করোনা শনাক্ত হয়। এরপর ওই পরিবারের বাকি সদস্যরা ওই দিন নমুনা দেন।

এসব তথ্য আজ বৃহস্পতিবার নিশ্চিত করেছেন পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) রাজীব দে। তিনি বলেন, ১৭ ও ১৫ জুনে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সংগ্রহ করা অধিকাংশ নমুনার মধ্যে ১৩ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ১ জনসহ ১৪ জনের নমুনা পরীক্ষা করে এই পাঁচজনের করোনা পজিটিভ প্রতিবেদন আসে। ১৭ ও ১৫ জুনের দুই দিনের পাঠানো নমুনার অধিকাংশ ফলাফল ইতিপূর্বে পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানায়, পটিয়ায় গত ২ এপ্রিল থেকে আজ বৃহস্পতিবার (২৫ জুন) পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৮৫৬ জনের। এর মধ্যে ৭১৩ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। এতে করোনা শনাক্ত হয়েছে ২৬৪ জনের। ইতিমধ্যে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ২০০ জন। স্বাস্থ্য কমপ্লেক্স আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ১২ জন। করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৫ জন।