বরিশালে মৃত ৪ জন করোনা পজিটিভ, আক্রান্ত আরও ১০৭ জন

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় ১০৭ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৩৮০। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া চারজনের পজিটিভ প্রতিবেদন এসেছে। ফলে, করোনায় মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৩।

স্বাস্থ্য বিভাগ বলছে, সম্প্রতি করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ঝালকাঠির নলছিটি উপজেলার বাসিন্দা জাকির হোসেন (৫৬) ও শাহাজাহান মাঝি (৭০), পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার সুনীল চন্দ্র দাস (৬০) এবং ভোলা সদরের রাজাপুর এলাকার মো. হানিফের (৬৫) নমুনা পরীক্ষার ফল করোনা পজিটিভ হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিভাগে আক্রান্ত ২ হাজার ৩৮০ জনের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত বরিশাল জেলায়। এই জেলায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৩৯ জন। তাঁদের মধ্যে আবার ১ হাজার ৩৩ জনই বরিশাল নগরের বাসিন্দা। এ ছাড়া পটুয়াখালী জেলায় আক্রান্ত ২৮৮ জন, ভোলায় ২১৪, পিরোজপুরে ১৭৩, বরগুনায় ১৭৮ ও ঝালকাঠিতে ১৮৮ জন।

করোনা পজিটিভ হয়ে মারা যাওয়া ৫৩ জনের মধ্যে সংখ্যার দিক থেকেও বরিশাল এগিয়ে। এই জেলায় মারা গেছেন ২০ জন। পটুয়াখালীতে ১৬ জন, ঝালকাঠি জেলায় ৮ জন, পিরোজপুর ও ভোলায় তিনজন করে এবং বরগুনা জেলায় দুজনের মৃত্যু হয়।