ভালুকায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভ্যানচালকের মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

ময়মনসিংহের ভালুকা উপজেলায় গলাব্যথা, শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে এক রিকশাভ্যানচালকের (৫৫) মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে ভালুকা পৌর সদরের নিজ বাড়িতে ওই ব্যক্তি মারা যান।

স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে ওই ব্যক্তি জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গতকাল রাতে শ্বাসকষ্টের তীব্রতা বেড়ে যায়। বেশ কিছুক্ষণ পর নিজ বাড়িতেই তিনি মৃত্যুবরণ করেন।

এ বিষয়ে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ কামাল বলেন, স্বেচ্ছায় দাফনকাজের সঙ্গে জড়িত তাকওয়া টিমের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে আজ শুক্রবার সকাল ১০টার দিকে ওই ভ্যানচালকের দাফনকাজ সম্পন্ন করা হয়েছে। এর আগেই তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। কোভিড-১৯ পরীক্ষার পর জানা যাবে, তিনি সংক্রমিত হয়েছেন কি না। উপজেলায় কতজনের করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে, এ বিষয়ে সঠিক তথ্য দিতে পারেননি তিনি।

ইউএনও বলেন, উপজেলায় মৃত্যুসংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে খোঁজ নেওয়া হয়, ওই ব্যক্তি করোনায় সংক্রমিত কিংবা কোনো ধরনের উপসর্গ ছিল কি না। উপসর্গ নিয়ে মৃত্যু হলে স্বাস্থ্যবিধি মেনে দাফনের ব্যবস্থা করা হয়।

ভালুকা উপজেলা তাকওয়া টিমের প্রধান মাওলানা মামুনুর রশিদ প্রথম আলোকে বলেন, ইউএনওর নির্দেশে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া সাতজন ব্যক্তিকে তাঁরা দাফন করেছেন।