গোপালগঞ্জে চিকিৎসকসহ ২৩ জন কোভিডে আক্রান্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ আরও ২৩ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে মোট আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬২।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জের সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও জানান, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে গত ২৪ ঘণ্টায় পাঁচজন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২৮৫ জন। জেলার বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন ২৬৭ জন। গোপালগঞ্জ সদর, মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন মোট নয়জন।

সিভিল সার্জন আরও জানান, নতুন করে কোভিড-১৯-এ আক্রান্ত ব্যক্তিদের মধ্যে গোপালগঞ্জ সদরের ১০ জন, মুকসুদপুরে ছয়জন, টুঙ্গিপাড়ায় পাঁচজন, কাশিয়ানী উপজেলায় দুজন রয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের বসতবাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, এ পর্যন্ত ৪ হাজার ৭৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মুকসুদপুরে ১৪৩ জন, কাশিয়ানীতে ১২৫ জন, গোপালগঞ্জ সদরে ১৩৩ জন, টুঙ্গিপাড়ায় ৭৯ জন এবং কোটালীপাড়া উপজেলায় ৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মী রয়েছেন ৪৮ জন।