লক্ষ্মীপুরে খেলতে গিয়ে পা পিছলে পুকুরে, প্রাণ গেল দুই শিশুর

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় খেলতে গিয়ে পা পিছলে পুকুরে পড়ে সাইয়েদ আরিয়া (৩) ও সাইয়েদ ফাইয়াজ (৪) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুরে উপজেলার উত্তর চর আবাবিল ইউনিয়নের চর আবাবিল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আরিয়া ওই গ্রামের সাইয়েদ মঞ্জিলের মুফতি সাইয়েদ মো. তাহের জাবেরী আল-মাদানীর মেয়ে ও ফাইয়াজ একই বাড়ির বাসিন্দা সাইয়েদ ফয়সাল জাবেরী আল-মাদানীর (মো. তাহেরের ভাই) ছেলে। শিশু দুটি সম্পর্কে আপন চাচাতো ভাইবোন।

পুলিশ জানায়, আজ শুক্রবার দুপুরে আরিয়া ও ফাইয়াজ বাড়ির পুকুরের পাশে খেলছিল। হঠাৎ তারা পা পিছলে পুকুরে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর বাড়ির গৃহকর্মী তাদেরকে পুকুরের পানিতে ভাসতে দেখেন। পরে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। একই বাড়ির দুটি শিশুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর হোসেন বলেন, পানিতে ডুবে দুই শিশু মারা গেছে। ঘটনাটি দুঃখজনক। পরিবারের পক্ষ থেকে কোনো আপত্তি না থাকায় মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

এ নিয়ে গত ২০ দিনে লক্ষ্মীপুরে পানিতে ডুবে ৬ শিশুর মৃত্যু হলো। ১০ জুন রায়পুর উপজেলার চর বংশী গ্রামে কলাগাছ দিয়ে ডাকাতিয়া নদী পারাপারের সময় পানিতে ডুবে হালিমা আক্তার (১১) ও লামিয়া আক্তার (৫) নামের দুই শিশু ছাত্রীর মৃত্যু হয়। শিশু হালিমা উপজেলার উত্তর চর বংশী ইউনিয়নের চর লক্ষ্মী গ্রামের হারুন সরদারের মেয়ে ও জনতা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। অপর শিশু লামিয়া একই এলাকার আবদুল কাদের আখনের মেয়ে ও শিশুশ্রেণির ছাত্রী ছিল।

এর আগে গত ৭ জুন রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের চর ডাক্তার গ্রামে খেলতে গিয়ে পুকুরের পানিতে পড়ে রহিমা বেগম (৬) ও নুহা আক্তার (৫) নামের দুই শিশু ছাত্রীর মৃত্যু হয়েছে। রহিমা ও নুহা স্থানীয় দারুল আরকাম স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিশুশ্রেণির ছাত্রী ছিল। রহিমা চর ডাক্তার গ্রামের পাটওয়ারী বাড়ির সিরাজের মেয়ে ও নুহা একই বাড়ির আলাউদ্দিনের মেয়ে।