খুলনা বিভাগে নতুন করে ১৯৪ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

খুলনা বিভাগে নতুন করে ১৯৪ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে এই বিভাগে করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হলেন মোট ৩ হাজার ৩৮৫ জন। খুলনা বিভাগের মোট রোগীর প্রায় ৪৩ শতাংশ শুধু খুলনা জেলারই। এ ছাড়া বিভাগে এই রোগে নতুন করে মৃত্যু হয়েছে আরও চারজনের। খুলনা ও নড়াইলের একজন করে আর যশোরের দুজন যোগ হয়েছে আজ এ তালিকায়। এ নিয়ে বিভাগে করোনায় মোট ৫১ জন মারা গেলেন।

আজ শুক্রবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র এ তথ্য জানিয়েছে। অধিদপ্তরের দেওয়া তথ্যমতে, বিভাগে নতুন করে ৬৭ জন করোনা রোগী সুস্থ ঘোষিত হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়াল ৮৩৫। বিভাগে এখন পর্যন্ত সুস্থ হওয়ার হার প্রায় ২৫ শতাংশ।

বিভাগে নতুন সংক্রমিত ১৯৪ জনের মধ্যে খুলনা জেলায় রয়েছেন ৮৭ জন, বাগেরহাটে ৮ জন, সাতক্ষীরায় ১৪ জন, যশোরে ৩১ জন, ঝিনাইদহে ৮ জন, মাগুরায় ৭ জন, নড়াইলে ১ জন, কুষ্টিয়ায় ৩৬ জন ও মেহেরপুরে ২ জন রয়েছেন। এই সময়ে চুয়াডাঙ্গায় কেউ শনাক্ত হননি।

সব মিলিয়ে বিভাগের মধ্যে খুলনায় এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ১ হাজার ৪৪৫ জন, বাগেরহাটে ১৬৬ জন, সাতক্ষীরায় ১৫০ জন, যশোরে ৪৭০ জন, ঝিনাইদহে ১৬৫ জন, মাগুরায় ৯৭ জন, নড়াইলে ১৩৪ জন, কুষ্টিয়ায় ৪৯৭ জন, চুয়াডাঙ্গায় ২০৩ জন ও মেহেরপুরে ৫৮ জন।

বিভাগে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ জনের। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনায় সবচেয়ে বেশি ১৯ জন এবং কুষ্টিয়া, যশোর ও নড়াইলে ৬ জন করে রয়েছেন। এ ছাড়া মেহেরপুরে ৫ জন, বাগেরহাটে ৩ জন এবং ঝিনাইদহ, মাগুরা ও চুয়াডাঙ্গায় ২ জন করে রোগী মারা গেছেন। সাতক্ষীরায় কোনো করোনা রোগী মারা যাননি।

এ ব্যাপারে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা প্রথম আলোকে বলেন, দুই সপ্তাহ ধরে খুলনা বিভাগে করোনায় সংক্রমণের হার বেশ দ্রুত বাড়ছে। বিভাগের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে খুলনা জেলায়। খুলনার তিনটি এলাকাকে তাই কঠোর লকডাউনের আওতায় আনা হয়েছে।