ফেনীতে নতুন করে কোভিডে আক্রান্ত ৩৭ জন

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ফেনীতে নতুন করে আরও ৩৭ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এম মাসুদ রানা আজ শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮৬। এর মধ্যে ১৬ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ২৯১ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেনসহ ১৭ জনকে জেলা থেকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে।

আজ নতুন করোনা শনাক্ত হওয়া ৩৭ জনের মধ্যে কিছুসংখ্যক ফেনী জেনারেল হাসপাতাল ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

নতুন আক্রান্ত এই ৩৭ জনের মধ্যে ফেনী সদর উপজেলায় রয়েছেন ২৫ জন, দাগনভূঞা উপজেলায় ৮ জন, সোনাগাজী উপজেলায় ২ জন ও পরশুরাম উপজেলায় ২ জন রয়েছেন।

জেলায় মোট করোনায় আক্রান্ত ৭৮৬ জনের মধ্যে ফেনী সদর উপজেলায় রয়েছেন ৩১৬ জন, দাগনভূঞায় ১৬৭ জন, ছাগলনাইয়ায় ১০০ জন, সোনাগাজীতে ১১৯ জন করে, পরশুরামে ৩৫ ও ফুলগাজীতে ৩৭ জন। পাশের চট্টগ্রাম, মিরসরাই, চৌদ্দগ্রাম ও সেনবাগের ১২ জন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে এক যুবকের শরীরে করোনা শনাক্তের মধ্য দিয়ে জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হন। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকায় একটি মুঠোফোনের দোকানে চাকরি করতেন।

গত ২ মাসে জেলায় ৪ হাজার ৬৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজে পাঠানো হয়। আজ শুক্রবার পর্যন্ত ৪ হাজার ২৫ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।