পুরো পৃথিবীর সঙ্গে আমরাও সংকটে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক বলেছেন, করোনাভাইরাসের কারণে সারা পৃথিবী সংকটে পড়েছে। অর্থনীতিবিদ ও গবেষকোরা বলেছেন এবং গণমাধ্যমে প্রকাশিত হয়েছে করোনাভাইরাসের প্রভাবে দেশে দেশে খাদ্য উৎপাদন কমে যাবে। খাদ্যাভাব দেখা দেবে। এমনকি দুর্ভিক্ষ দেখা দিতে পারে। সারা পৃথিবীর সঙ্গে এমন একটি সংকটময় সময় পার করছে বাংলাদেশও।

আজ শুক্রবার টাঙ্গাইলের মধুপুর উপজেলায় খাদ্যসহায়তা ও সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন। বৈশ্বিক করোনাভাইরাস মহামারির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) কৃষিবিদ সমিতির উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকালে কাকরাইদের আলুবীজ হিমাগারের উপপরিচালকের কার্যালয়ের হল রুমে এবং বিকেলে মহিষমারা ইউনিয়নের নেদুরবাজার উচ্চবিদ্যালয় মাঠে পৃথক দুই পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএডিসি কৃষিবিদ সমিতির সভাপতি রিপন কুমার মণ্ডল।
কৃষিবিদ সমিতির সাংগঠনিক সম্পাদক মধুপুর বিএডিসির উপপরিচালক (বীজ) সঞ্জয় রায়ের সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএডিসি চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব সায়েদুল ইসলাম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএডিসির প্রকল্প পরিচালক (বীজ) ও বিএডিসি কৃষিবিদ সমিতির সাধারণ সম্পাদক প্রদীপ চন্দ্র দে, সমিতির টাঙ্গাইল চ্যাপ্টারের আহ্বায়ক ও বীজ প্রত্যয়ন বিভাগের যুগ্ম পরিচালক দেবদাস সাহা, মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা, সহকারী পুলিশ সুপার (মধুপুর সার্কেল) কামরান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইয়াকুব আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ, আউশনারা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, মহিষমারা ইউপি চেয়ারম্যান কাজী মোতালেব হোসেন প্রমুখ।
পরে ওই দুই ইউনিয়নের পৃথক অনুষ্ঠানে ২৫০ জন করে ৫০০ অসহায় নারী–পুরুষের হাতে খাদ্যসহায়তা প্যাকেজ ও সবজি বীজ তুলে দেওয়া হয়।