ব্রাহ্মণবাড়িয়ায় করোনার সংক্রমণ ৭০০ ছাড়াল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় ২৪ ঘণ্টায় নতুন করে ৬০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় তাঁদের নমুনার ফল সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায়। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩৩জন।

জেলায় কোভিড-১৯ আক্রান্তদের ৮২ দশমিক ১২শতাংশই চলতি জুন মাসের ২৫দিনে আক্রান্ত হয়েছেন। শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয় এ তথ্য প্রথম আলোকে নিশ্চিত করে। এর আগে গত সোমবার সন্ধ্যায় সিভিল সার্জন কার্যালয়ে ২৪জনের, গত মঙ্গলবার ৪৭জনের ও গত বুধবার সন্ধ্যায় ৪০জনের করোনা পজিটিভ হওয়ার ফল পৌঁছায়।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ রাত সাড়ে আটটার দিকে বলেন, ঢাকার সরকারি ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পিসিআর ল্যাব থেকে ৫০৫ টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে ৩০ জনের ফলাফল পজিটিভ এসেছে। আর জেলার বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া ৯০ টি নমুনার মধ্যে ৩০ জনের ফলাফল পজিটিভ এসেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শুক্রবার জেলায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হওয়া ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ২৭ জন, কসবার ১২ জন, আখাউড়ার ৮ জন, নাসিরনগরের ৬ জন, বাঞ্ছারামপুরের ৩ জন, নবীনগরের ৩ জন ও আশুগঞ্জ উপজেলায় ১ জন রয়েছেন।

জেলায় ১১ এপ্রিল থেকে গত ১ জুন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১৩১ জন। গত ২ জুন থেকে ২৬ জুন শুক্রবার রাত নয়টা পর্যন্ত ২৫ দিনে আসা নমুনার ফলাফলে ৬০২ জন করোনায় আক্রান্ত হন। অর্থাৎ জেলায় কোভিড-১৯ আক্রান্ত রোগীদের ৮২ দশমিক ১২ শতাংশই চলতি জুন মাসের এই ২৫ দিনে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মারা গেছেন ৯জন। এঁদের মধ্যে চলতি জুন মাসেই ৭ জন মারা গেছেন।

জেলায় মোট আক্রান্ত ৭৩৩ জনের মধ্যে এখন পর্যন্ত ১১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ পর্যন্ত জেলায় ৮ হাজার ৭৯৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৭ হাজার ৫৫৬ জনের ফলাফল পাওয়া গেছে। সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়, ২৩৯ জন।

এর আগে গত ১০ থেকে ১২ জুন তিন দিনে ১০১ জন আক্রান্ত হয়েছেন। আর ১৮ জুন রাতে আসা ৪৭৮ নমুনার ফলাফলের মধ্যে সর্বোচ্চ ১০৫জনের করোনা শনাক্ত হয়। গত ২২ থেকে ২৪ জুন সন্ধ্যা পর্যন্ত ৫১ ঘণ্টায় ১১১ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়।