আখাউড়ার ইউএনওর করোনা শনাক্ত

আখাউড়ার ইউএনও তাহমিনা আক্তার। ছবি: সংগৃহীত
আখাউড়ার ইউএনও তাহমিনা আক্তার। ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তারের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার রাতে তাঁর নমুনা পরীক্ষার এই ফলাফল জানা যায়।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদুর রহমান গতকাল রাত ১০টার দিকে প্রথম আলোকে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

ইউএনও কার্যালয়ের একটি সূত্র জানায়, সম্প্রতি ইউএনও কার্যালয়ের একজন কর্মচারীর নমুনা পরীক্ষার ফল করোনা পজেটিভ আসে। ইউএনও গত দুই দিন ধরে অসুস্থ বোধ করছিলেন। বর্তমানে তাঁর মধ্যে কিছু উপসর্গ রয়েছে। গতকাল সকালে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিতে যান ইউএনও। রাতে জানানো হয়, তিনি করোনা পজেটিভ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পিসিআর ল্যাব থেকে ৫০৫টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে ৩০ জন করোনা পজেটিভ। আর জেলার বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাওয়া ৯০টি নমুনার ফলাফলের মধ্যে ৩০ জনের করোনা পজেটিভ।

গতকাল শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীদের মধ্যে সদর উপজেলার ২৭ জন, কসবার ১২ জন, আখাউড়ার ৮ জন, নাসিরনগরের ৬ জন, বাঞ্ছারামপুরের ৩ জন, নবীনগরের ৩ জন ও আশুগঞ্জ উপজেলার একজন আছেন।

জেলায় এ পর্যন্ত কোভিড–১৯ রোগী মারা গেছেন নয়জন। তাদের মধ্যে চলতি জুন মাসেই মারা গেছেন সাতজন।