করোনায় মুন্সিগঞ্জ পুলিশে প্রথম মৃত্যু

মুন্সিগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) উচ্চমান সহকারী মো. দুলাল শিকদার (৫২) করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন। গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

দুলাল শিকদারের বাড়ি পিরোজপুরের কাঠালিয়া উপজেলায়। তিনি স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে রাজধানী ঢাকায় থাকতেন। করোনায় সংক্রমিত হয়ে মুন্সিগঞ্জ পুলিশে এটিই প্রথম মৃত্যুর ঘটনা।

মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজ আফজাল প্রথম আলোকে বলেন, মুন্সিগঞ্জে কর্মরত অবস্থায় দুলালের জ্বর, সর্দি, কাশি, মাথাব্যথাসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। এ অবস্থায় তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। এরপর ছুটি নিয়ে ঢাকায় গিয়ে বাড়িতে আইসোলেশনে ছিলেন। ১৮ জুন নমুনা পরীক্ষার প্রতিবেদনে তিনি করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দুলালকে রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল রাতে অবস্থার আরও অবনতি হয়। এ অবস্থায় রাত ১০টার দিকে তাঁকে কৃত্রিমভাবে শ্বাস দেওয়া হয়। সাড়ে ১১টার দিকে তিনি মারা যান।

দুলাল শিকদারের মৃত্যুতে মুন্সিগঞ্জের পুলিশ সুপার আবদুল মোমেন শোক প্রকাশ করেছেন। আজ শনিবার সকাল ১০টার দিকে জানাজা শেষে লাশ গ্রামের বাড়ির নিয়ে দাফন করা হয়।

এদিকে জেলা পুলিশের তথ্য অনুযায়ী, আজ দুপুর পর্যন্ত মুন্সিগঞ্জে পুলিশের ১২৮ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। তাঁদের মধ্যে আজ নতুন চারজনসহ মোট ৮৬ জন সুস্থ হয়েছেন। বর্তমানে চারজন রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি আছেন। অন্যরা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।