কুমিল্লা কোভিড হাসপাতালে ৭ ঘণ্টায় ৪ জনের মৃত্যু

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে গতকাল শুক্রবার রাতে সাত ঘণ্টার ব্যবধানে আরও চারজন মারা গেছেন। তাঁরা সবাই পুরুষ। এর মধ্যে তিনজনই গতকাল দুপুরে হাসপাতালে ভর্তি হয়ে বিকেল থেকে রাতের মধ্যে মারা যান। হাসপাতালের পরিচালক চিকিৎসক মো. মুজিবুর রহমান আজ শনিবার প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনা রোগীদের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের ভেতরে স্থাপিত ১৫৪ শয্যার কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে গতকাল বিকেল ৫টার দিকে প্রথম রোগীটি মারা যান। গতকাল দুপুরেই তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বুড়িচং উপজেলার বাসিন্দা ওই রোগীর বয়স আনুমানিক ৬০ বছর।

এরপর রাত ৯টার দিকে দ্বিতীয় রোগীটি মারা যান। ওই ব্যক্তি (৬৩) কুমিল্লা নগরের কাপ্তানবাজার এলাকার বাসিন্দা। মারা যাওয়ার সময় তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। তিনি গত মঙ্গলবার (২৩ জুন) এ হাসপাতালে ভর্তি হন।

এরপর সদর দক্ষিণ উপজেলার ৬৫ বছরের এক ব্যক্তি রাত ১১টার দিকে এবং আদর্শ সদর উপজেলার বিবিরবাজার এলাকার ৪০ বছরের এক ব্যক্তি রাত ১টার দিকে মারা যান। এই দুজনই গতকাল দুপুরে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান বলেন, গতকাল শুক্রবার বিকেলে থেকে রাত পর্যন্ত সাত ঘণ্টার ব্যবধানে চারজন রোগী মারা গেছেন। গত এপ্রিল থেকে এ পর্যন্ত এ হাসপাতালে মারা গেছেন ১১২ জন। এর মধ্যে করোনা পজিটিভ হয়ে ১৫ জন ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৯৭ জন।

মুজিবুর রহমান আরও বলেন, এই মুহূর্তে হাসপাতালে ভর্তি আছেন ১১৩ জন। এর মধ্যে ৩৯ জন করোনা ‘পজিটিভ’ রোগী। অপর ৭৪ জন উপসর্গ নিয়ে ভর্তি আছেন। নতুন করে আজ শনিবার ভর্তি হয়েছেন ২৩ জন।