নমুনা দেওয়ার ১১ দিন পর জানতে পারলেন করোনা পজেটিভ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দিনাজপুরের পার্বতীপুরে নমুনা দেওয়ার ১১ দিন পর একজন অধ্যক্ষ জানতে পারলেন তিনি করোনা পজেটিভ। তিনিসহ তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল শনিবার রাতে স্থানীয় স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

ওই অধ্যক্ষের বাড়ি পার্বতীপুর শহরে। এ ছাড়া দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের একজন নার্স ও তাঁর স্বামী করোনা পজিটিভ। ১৫ ও ১৬ জুন তাঁদের নমুনা সংগ্রহ করা হয়েছিল।

ওই অধ্যক্ষ বলেন, ‘১৬ জুন আমি নমুনা দিই। রিপোর্ট আসতে ১১ দিন সময় লাগল। এত দিনে আমি সুস্থ বোধ করায় বাইরে ঘুরেছি। স্বাস্থ্য বিভাগ শনিবার ফোন করে জানাল, আমি কোভিড–১৯ রোগী।’

দিনাজপুরের সিভিল সার্জন মো. আব্দুল কুদ্দুছ বলেন, নতুন শনাক্ত ব্যক্তিদের আইসোলেশন নিশ্চিত করা হয়েছে। পার্বতীপুর উপজেলায় এখন পর্যন্ত কোভিড–১৯ রোগীর সংখ্যা ৪৩। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন ৩৩ জন। মারা গেছেন একজন।

পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. শাহনাজ মিথুন মুন্নী বলেন, উপজেলায় করোনা সংক্রমণ রোধে সামাজিক সচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছে প্রশাসন। শনাক্ত হওয়ার সঙ্গে সঙ্গে আক্রান্ত ব্যক্তিদের আলাদা করে চিকিৎসা দেওয়া হচ্ছে।