লক্ষ্মীপুরে আরও ১০ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরে গত ২৪ ঘণ্টায় নতুন আরও ১০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার পাঁচটি উপজেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা ৭৬৮।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মোট রোগীর মধ্যে সদর উপজেলার ৩৮৭ জন, রায়পুরের ৭০ জন, রামগঞ্জের ১২৯ জন, কমলনগরের ১২১ জন ও রামগতির ৬১ জন।

স্বাস্থ্য বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক চারজন কর্মকর্তা বলেন, ঈদ উপলক্ষে বিপুলসংখ্যক মানুষ দেশের বিভিন্ন স্থান থেকে লক্ষ্মীপুরে আসেন। চলতি মাসের শুরুতে সাধারণ ছুটি বাতিল করে অফিস-আদালত ও গণপরিবহন খুলে দেওয়া হয়। বেশির ভাগ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। সব মিলিয়ে লক্ষ্মীপুরে কোভিড–১৯ রোগীর সংখ্যা বাড়ছে।

গত ১২ এপ্রিল জেলায় প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় রামগঞ্জ উপজেলায়। করোনাভাইরাসের সংক্রমণ বিবেচনায় লক্ষ্মীপুর জেলার তিনটি পৌরসভা ও ১২টি ইউনিয়নকে উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা বা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব এলাকায় ১৬ জুন থেকে আবার লকডাউন বাস্তবায়ন করা হয়। ৩০ জুন রাত ১২টা পর্যন্ত এই লকডাউন চলবে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা ও সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) আনোয়ার হোসেন বলেন, কোভিড–১৯ রোগীর সংখ্যা মে মাসের তুলনায় চলতি জুন মাসে অনেক বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে। রেড জোন চিহ্নিত এলাকায় লকডাউন কঠোরভাবে কার্যকর করা হচ্ছে।