মতলবে প্রকৌশলী-শিক্ষা কর্মকর্তাসহ আরও ৬ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় পল্লী বিদ্যুৎ সমিতির এক সহকারী প্রকৌশলী, উপজেলা শিক্ষা কার্যালয়ের এক সহকারী শিক্ষা কর্মকর্তাসহ নতুন করে ছয়জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ রোববার ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব কিশোর বণিক এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

রাজিব কিশোর বণিক জানান, আজ পাওয়া প্রতিবেদন থেকে জানা গেছে, উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের এক সহকারী প্রকৌশলী (৫৫), উপজেলা শিক্ষা কার্যালয়ের এক সহকারী শিক্ষা কর্মকর্তা (৩৭), দক্ষিণ দিঘলদী গ্রামের এক গৃহবধূ (৩৮), ঘোড়াধারী এলাকার এক তরুণ (৩৪), মতলব পৌর এলাকার এক বৃদ্ধ (৭০) ও উপজেলা সদরের টিঅ্যান্ডটি এলাকার অপর এক বৃদ্ধের (৬৫) কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

রাজিব কিশোর বণিক আরও জানান, নতুন শনাক্ত ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁদের বাড়ি লকডাউন করে সেখানে লাল পতাকা টাঙানো হয়েছে। তাঁদের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

আরএমও রাজিব কিশোর বণিক জানান, নতুন ওই ছয়জনসহ এ উপজেলায় মোট ৯৫ জন কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন। গতকাল শনিবার পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ২০৬টি।