কিশোরগঞ্জে নতুন করে ৩৬ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

কিশোরগঞ্জে আজ রোববার পাওয়া সবশেষ নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ৩৬ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। ফলে এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় করোনায় আক্রান্ত মোট ১ হাজার ৩৭৮। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৬৩ জন। মারা গেছেন ২৩ জন। আজ সন্ধ্যায় কিশোরগঞ্জের সিভিল সার্জন মো. মুজিবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলায় নতুন করে শনাক্ত ৩৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় মৃত এক নারীসহ ৫ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, করিমগঞ্জ উপজেলায় ২ জন, তাড়াইল উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ১ জন, কটিয়াদী উপজেলায় ২ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ১৩ জন, বাজিতপুর উপজেলায় ৫ জন, ইটনা উপজেলায় ২ জন ও মিঠামইন উপজেলায় ৩ জন রয়েছেন।

সিভিল সার্জন মো. মুজিবুর রহমান বলেন, বর্তমানে জেলায় মোট করোনায় আক্রান্ত ব্যক্তিদের উপজেলাভিত্তিক হিসাব: কিশোরগঞ্জ সদরে ২৭৪ জন, হোসেনপুরে ২৯ জন, করিমগঞ্জে ৯২ জন, তাড়াইলে ৭৩ জন, পাকুন্দিয়ায় ৬৪ জন, কটিয়াদীতে ৭২ জন, কুলিয়ারচরে ৯২ জন, ভৈরবে ৪৯৭ জন, নিকলীতে ২২ জন, বাজিতপুরে ৯৩ জন, ইটনায় ২৮ জন, মিঠামইনে ৩৩ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৯ জন আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ২৩ জন ইতিমধ্যে মারা গেছেন। সবশেষ ১৯ জুন বিকেলে ঢাকা থেকে করোনার উপসর্গ নিয়ে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের ভাবুন্দিয়া গ্রামের বাবার বাড়িতে আসা খাদিজা আক্তার মারা যান, যিনি আজ প্রাপ্ত রিপোর্টে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

১৯ জুন জেলা থেকে সংগৃহীত ১২৬ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) পরীক্ষার জন্য পাঠানো হয়। এরপর ২১, ২২, ২৫, ২৬ ও ২৭ জুন সংগৃহীত মোট ১৪৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে এবং বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ২৫ জুন সংগৃহীত ৯ জনের নমুনা আইসিডিডিআরবির ল্যাবে পরীক্ষা করা হয়।

এই ৩টি ল্যাবে মোট ২৭৯ জনের নমুনা পরীক্ষা করে আজ প্রাপ্ত রিপোর্টে নতুন করে ৩৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদিকে জেলায় করোনা থেকে নতুন করে ৯৭ জন সুস্থ হওয়ায় জেলায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬৩। নতুন সুস্থ ঘোষিত ৯৭ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় রয়েছেন ৩০ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ৬ জন, কুলিয়ারচর উপজেলায় ৪৫ জন ও ভৈরব উপজেলায় ১৫ জন রয়েছেন।

বর্তমানে অন্য জেলার ২ করোনা রোগীসহ কিশোরগঞ্জে মোট ৬৯৪ জন করোনা রোগী ও করোনার উপসর্গ নিয়ে ৮ জন রোগী বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে কোভিডে আক্রান্ত তিন রোগী ভর্তি রয়েছেন।

এ পর্যন্ত কিশোরগঞ্জে করোনায় মৃত ব্যক্তিদের উপজেলাভিত্তিক হিসাব: কিশোরগঞ্জ সদর উপজেলায় ৫ জন, হোসেনপুরে ১ জন, করিমগঞ্জে ২ জন, কটিয়াদীতে ১ জন, কুলিয়ারচরে ১ জন, ভৈরবে ১০ জন, নিকলীতে ১ জন, বাজিতপুরে ১ জন ও মিঠামইন উপজেলায় ১ জন।