কুমিল্লায় নতুন করে ১৫৮ জনের করোনা শনাক্ত, মৃত ৩

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

কুমিল্লা জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫৮ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। আজ রোববার প্রাপ্ত নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা গেছে। এদিন মারা গেছেন তিনজন। জেলার করোনাবিষয়ক ফোকাল পারসন ও ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৯ এপ্রিল কুমিল্লায় প্রথম করোনা শনাক্ত হয়েছিল। তারপর ৮০ দিনে (আজকের হিসাবসহ) মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২৩২। জেলায় করোনা থেকে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৩০৬ জন ও মারা গেছেন ৯১ জন। এর মধ্যে কুমিল্লা শহরে মোট শনাক্ত ৮৫৪ জন ও মারা গেছেন ১২ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আজ কুমিল্লা জেলায় নতুন ১৫৮ জন শনাক্তের মধ্যে সিটি করপোরেশন এলাকায় রয়েছেন ৫৫ জন, সদর দক্ষিণে ২১ জন, মুরাদনগরে ১৮ জন, নাঙ্গলকোটে ১৭ জন, আদর্শ সদর, দাউদকান্দি ও দেবীদ্বারে ১০ জন করে, বুড়িচংয়ে ৯ জন, বরুড়ায় ৫ জন, দাউদকান্দি, লালমাই ও ব্রাহ্মণপাড়ায় ১ জন করে রয়েছেন। এদিন সুস্থ হয়েছেন ৩৪ জন। মারা গেছেন দাউদকান্দি, মুরাদনগর ও দেবীদ্বারে ১ জন করে মোট ৩ জন।

ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লা জেলায় এ পর্যন্ত ১৮ হাজার ৩০৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে আজ রোববার পর্যন্ত ১৬ হাজার ৭১৪ জনের প্রতিবেদন পাওয়া গেছে। আরও ১ হাজার ৫৯৪ জনের নমুনার ফল অপেক্ষাধীন রয়েছে।