সুনামগঞ্জে আরও ৩১ জন কোভিডে আক্রান্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

সুনামগঞ্জে নতুন করে আরও ৩১ জন কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৬৯। সুস্থ হয়েছেন ৩২২ জন। মারা গেছেন পাঁচজন।

জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আজ রোববার এসব তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে।

নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ছয়জন, ছাতকে নয়, দোয়ারাবাজারে পাঁচ, বিশ্বম্ভরপুরে দুই এবং দিরাই, জগন্নাথপুর ও তাহিরপুর উপজেলায় তিনজন করে রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে গত ১২ এপ্রিল প্রথম কোভিড–১৯–এ আক্রান্ত রোগী শনাক্ত হয়। জেলায় এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৪১ জন, ছাতকে ২৫২, দোয়ারাবাজারে ৮৬, দক্ষিণ সুনামগঞ্জে ৬৭, তাহিরপুরে ৩৯, বিশ্বম্ভরপুরে ৩৫, জগন্নাথপুরে ৮৫, শাল্লায় ৩৫, ধরমপাশায় ১৯, জামালগঞ্জে ৬৪ এবং দিরাই উপজেলায় ৩৫ রয়েছেন।

সুনামগঞ্জে গত ৩০ মার্চ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত জেলায় ৮ হাজার ৩০২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে ৮ হাজার ১৫৮ জনের।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন জানান, সুনামগঞ্জ থেকে প্রথমে নমুনা সংগ্রহ করে পাঠানো হতো সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। কিন্তু সেখানে নমুনাজট দেখা দেওয়ায় পরে সুনামগঞ্জ থেকে কিছুদিন সরাসরি নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এখন নমুনা সংগ্রহের পর পাঠানো হচ্ছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে। এখন এক–দুই দিনের মধ্যে ফল জানা যাচ্ছে।