কুষ্টিয়ায় নতুন করে ৩৬ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে আজ রোববার রাত সাড়ে ৮টায় পাঠানো জেলার ১৯৭টি নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানা গেছে। এর আগে গতকাল শনিবার মাত্র ৩৯টি নমুনা পরীক্ষা করে ‘পজিটিভ’ শনাক্ত হয়েছিলেন মাত্র ৬ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, জেলায় গত ২২ এপ্রিল প্রথম করোনা ‘পজিটিভ’ রোগী শনাক্ত হন। সেদিন থেকে গত ৬৮ দিনে করোনা ‘পজিটিভ’ রোগী শনাক্ত হয়েছেন মোট ৫৭৭ জন। তাঁদের মধ্যে অর্ধেকসংখ্যক গত ১১ দিনে শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত জেলায় মারা গেছেন আটজন রোগী। যাঁদের সবাই এই জুন মাসেই মারা গেছেন।

আজ নতুন সংক্রমিতের মধ্যে জেলার দৌলতপুরে ৪ জন, কুমারখালীতে ৫, ভেড়ামারায় ৪ ও সদরে ২৩ জন রয়েছেন। নতুন সংক্রমিতের মধ্যে পুরুষ ২৪ জন ও নারী ১২ জন।

জেলায় মোট সংক্রমিতের উপজেলাভিত্তিক হিসাবে দৌলতপুরে ৭৯ জন, ভেড়ামারায় ৭৪, মিরপুরে ৪১, সদরে ২৮৫, কুমারখালীতে ৭৭ ও খোকসাতে ২১ জন করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়েছেন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭৭ জন। বর্তমানে সংক্রমিতদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৬৪ জন, আর হাসপাতালে চিকিৎসাধীন ২৬ জন।