উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

উপসর্গ নিয়ে মৃত্যুর পর সাতক্ষীরায় আজ রোববার দুজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সাতক্ষীরায় তিনজন করোনা সংক্রমিত হয়ে মারা গেলেন। এদিকে আজ সাতক্ষীরায় তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা, তালা উপজেলা প্রকৌশলীসহ নতুন করে ১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে আসা নমুনা পরীক্ষার প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। এ নিয়ে জেলায় ১৭০ জনের করোনা শনাক্ত হলো।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার জানান, করোনা উপসর্গ নিয়ে আজ রোববার সকাল আটটার দিকে সাতক্ষীরা শহরের সুলতানপুর এলাকার কাজী আব্দুল মতিন (৮০) মারা যান। তিনি দীর্ঘদিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি বাড়ি থেকে চিকিৎসা নেওয়ার পাশাপাশি গত শুক্রবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। আজ যবিপ্রবি জিনোম সেন্টার থেকে আসা প্রতিবেদনে দেখা যায়, তিনি করোনা ‘পজিটিভ’ ছিলেন।

এর আগে করোনা উপসর্গ নিয়ে তালা উপজেলা সদরের বারুইআটী গ্রামের বাসিন্দা বজলুর রহমান (৪৮) নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী গত শুক্রবার মারা যান। তিনি আগের দিন বৃহস্পতিবার দুপুরে তালা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়ে বাড়িতে ছিলেন। পরদিন শুক্রবার সকাল ১০টার দিকে তিনি মারা যান। তিনি কয়েক দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। আজ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে আসা প্রতিবেদনে দেখা যায়, তিনি করোনা ‘পজিটিভ’ ছিলেন।

এদিকে, ২২ জুন দেবহাটা রত্নেশ্বরপুরের বাসিন্দা অনিল বিশ্বাস (৭০) করোনা উপসর্গ নিয়ে মারা যান। ২৬ জুন তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদনে দেখা যায়, তিনিও ‘পজিটিভ’ ছিলেন।

জয়ন্ত সরকার জানান, আজ যবিপ্রবি জিনোম সেন্টার থেকে আসা প্রতিবেদন দেখা যায়, তালা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা এবং তালা উপজেলা প্রকৌশলীসহ তালা উপজেলায় ৬ জন, সদর উপজেলায় ৮ জন ও দেবহাটা উপজেলায় ১ জন করোনা ‘পজিটিভ’। এ নিয়ে সাতক্ষীরা জেলায় মোট ১৭০ জনের করোনা শনাক্ত হলো। জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন তিনজন।