ফরিদপুরে দুই পক্ষের সংঘর্ষ, একজন নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফরিদপুরের নগরকান্দায় দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন। তাঁর নাম জাফর মোল্লা (৫২)। তিনি একজন কৃষক। গতকাল রোববার সন্ধ্যায় উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের বড় পাইকান্দী গ্রামে এ ঘটনা ঘটে।

এ খবরের সত্যতা নিশ্চিত করে কোদালিয়া শহীদনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে কালু মাতুব্বর ও আক্তার মাতুব্বরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে গতকাল সন্ধ্যায় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুই পক্ষের মোট ১০ জন আহত হন। এর মধ্যে আক্তারের সমর্থক জাফর মোল্লাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। এ ছাড়া গুরুতর আহত সরোয়ার খান (৪৮) নামের একজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, জাফর মোল্লার মৃত্যুর খবর এলাকায় পৌঁছালে আবার উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের কয়েকটি বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে একজন নিহত হওয়ার খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এলাকার পরিস্থিতি এখন শান্ত আছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।