নোয়াখালীতে করোনায় এএসআইয়ের মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

নোয়াখালীতে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে পুলিশের এক সহকারী উপপরিদর্শকের (এএসআই) মৃত্যু হয়েছে। তাঁর নাম মো. ওমর ফারুক (৩৫)। গতকাল রোববার রাতে গুরুতর অসুস্থ অবস্থায় বেগমগঞ্জের বাড়ি থেকে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন-উর-রশিদ চৌধুরী করোনায় এএসআই ফারুকের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন। আজ সোমবার দুপুরে তিনি প্রথম আলোকে বলেন, ওমর ফারুক হাতিয়ার নলচিরা নৌ–পুলিশ ফাঁড়ির এএসআই হিসেবে কর্মরত ছিলেন। তাঁকে এর মধ্যে ঢাকার সদরঘাট নৌ-পুলিশে বদলি করা হয়। তিনি ২১ জুন বদলি সূত্রে সেখান থেকে ছাড়পত্র নিয়ে যোগদানের ছুটি কাটাতে সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়ার শ্বশুরবাড়িতে যান। সেখানে তিনি অসুস্থ হন। ২৪ জুন তিনি বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা করতে দেন। পরের দিন জানা যায়, তিনি করোনা পজিটিভ।

ওসি আরও বলেন, ২৭ জুন ওমর ফারুক শ্বশুরবাড়ি থেকে বেগমগঞ্জে তাঁর নিজের বাড়িতে যান। গতকাল রাতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে ১০টার দিকে পরিবারের পক্ষ থেকে তাঁকে বিষয়টি জানানো হয়। তাঁকে ঢাকায় পাঠানোর জন্য একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়। পথেই তিনি মারা যান।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম কুমার দাস প্রথম আলোকে বলেন, নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া পর্যন্ত এএসআই ফারুকের শরীরে তেমন কোনো উপসর্গ ছিল না। গতকাল রাতে তাঁকে বিষয়টি জানানো হলে তিনি তাঁকে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন।