গোয়ালন্দে কোভিডের উপসর্গ নিয়ে মাছ ব্যবসায়ীর মৃত্যু

রাজবাড়ীর গোয়ালন্দে কোভিড-১৯–এর (করোনাভাইরাস) উপসর্গ নিয়ে এক ইলিশ মাছ ব্যবসায়ীর (৬০) মৃত্যু হয়েছে। গতকাল রোববার দিবাগত রাত সোয়া নয়টার দিকে গোয়ালন্দ পৌরসভার নিজ বাড়িতে তিনি মারা যান। আজ সোমবার সকালে তাঁর মৃতদেহ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পৌরসভার কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

মৃত ব্যক্তির ছেলে জানান, বাবা গোয়ালন্দ বাজারে ইলিশ মাছের ব্যবসা করতেন। সারা দিন বরফজাত মাছ বেচাকেনা করায় মাঝেমধ্যে ঠান্ডা লাগত। এক সপ্তাহ ধরে বাবার শরীরে জ্বর ও সর্দি ছিল। তবে গতকাল জ্বর তেমন একটা ছিল না। এরপর পৌরসভার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের পরামর্শে তাঁকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। দুপুরের দিকে চিকিৎসকেরা তাঁর শরীর থেকে করোনার নমুনা সংগ্রহ করেন। বাড়ি ফিরে আসার পর রাত ৯টা ২০ মিনিটের দিকে তিনি ইন্তেকাল করেন। আজ সকালে বাড়িতেই জানাজা শেষে পৌরসভার কেন্দ্রীয় কবর স্থানে বাবার মৃতদেহ দাফন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ বলেন, রোববার দুপুর ১২টার দিকে ওই মাছ ব্যবসায়ীকে হাসপাতালে নিয়ে এলে তিনি করোনার উপসর্গ বহন করছেন, তা স্পষ্ট বোঝা যায়। পরে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। রাতেই মৃত্যুর খবর আসে। এ সময় পৌরসভার স্থানীয় কাউন্সিলরকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে জানাজা ও দাফন সম্পন্ন করতে বলা হয়েছে।