মতলব দক্ষিণে উপসর্গ নিয়ে মৃত ব্যবসায়ী করোনা নেগেটিভ

প্রতীকী ছবি: রয়টার্স
প্রতীকী ছবি: রয়টার্স

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় গত বুধবার (২৪ জুন) জ্বর, গলাব্যথা, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া ব্যবসায়ী (৫৫) করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত ছিলেন না। গতকাল রোববার সন্ধ্যায় ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব কিশোর বণিক ওই ব্যবসায়ীর করোনা নেগেটিভ আসার সত্যতা নিশ্চিত করেছেন। রাজিব কিশোর বণিক বলেন, ওই ব্যক্তি স্থানীয় একটি বাজারে ব্যবসা করতেন। কয়েক দিন ধরে জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। তীব্র শ্বাসকষ্ট নিয়ে গত বুধবার সকালে নিজের বাড়িতে তিনি মারা যান। পরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে ওই দিনই তাঁর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। একই দিন তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। গতকাল রোববার সেখানকার পাঠানো রিপোর্টে দেখা যায়, ওই ব্যক্তি করোনায় সংক্রমিত ছিলেন না।

রাজিব কিশোর বণিক আরও বলেন, করোনায় সংক্রমিত না হওয়ায় আজ সোমবার থেকে তাঁর পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন (সঙ্গনিরোধ) তুলে নেওয়া হয়েছে। এ উপজেলায় গতকাল রোববার পর্যন্ত কোভিড-১৯ উপসর্গ নিয়ে মারা গেছেন ১৭ জন। আর নতুন করে কোভিডে মারা গেছেন দুজন।