নবীনগরে সহকারী কমিশনার (ভূমি) কোভিডে আক্রান্ত

ইকবাল হাসান
ইকবাল হাসান

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান কোভিড-১৯-এ (করোনাভাইরাস) আক্রান্ত হয়েছেন। গতকাল রোববার তাঁর করোনা পরীক্ষার পজিটিভ ফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছায়। উপজেলায় সরকারি পর্যায়ের এমন কর্মকর্তা এই প্রথম করোনায় আক্রান্ত হলেন। তিনিসহ বর্তমানে উপজেলায় আক্রান্ত ১৩৭ জন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গতকাল উপজেলায় ১২ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান ছাড়া অন্যরা হলেন, অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) কার্যালয়ের দুজন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মীসহ উপজেলা সদরের সাতজন বাসিন্দা, উপজেলার আলমনগরের একজন, মানিকনগরের একজন, বাড়াইলের একজন ও সলিমগঞ্জের একজন বাসিন্দা।

নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মোশরাত ফারখান্দা আজ সোমবার বেলা পৌনে দুইটার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, গতকাল সন্ধ্যায় উপজেলার ৪০টি নমুনার ফলাফল কার্যালয়ে পৌঁছায়। এর মধ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্য সহকারীসহ ১২ জনের করোনা পজিটিভ আসে। উপজেলায় কোভিডে আক্রান্তে মানুষের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে। সবাইকে আরও বেশি করে সচেতন হতে হবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম জানান, উপজেলায় করোনার সংক্রমণ বাড়ছে। সারা দেশেই সংক্রমণ বেড়ে চলেছে। সরকারের পাশাপাশি সব শ্রেণি-পেশার মানুষকে আরও বেশি সহযোগী মনোভাব রাখতে হবে। মানুষকে আরও বেশি সচেতন হতে হবে। সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। বিনা প্রয়োজনে ঘর থেকে বাইরে যাওয়া থেকে বিরত থাকতে হবে। তিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসানের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।